আগামিকাল স্বাস্থ্যবিধি মেনে চাঁদপুর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন

মো. সাইফুল ইসলাম:

চাঁদপুর সদরের ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামিকাল ১১ নভেম্বর ২০২১ দ্বিতীয় ধাপে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ হবে। করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলা নির্বাচন কর্মকর্তা ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছেন।

জানা যায়, স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে প্রচার বন্ধ করতে হয়। সে হিসেবে ৯ নভেম্বর চাঁদপুর সদরের ১০ ইউপি নির্বাচনের প্রচারনা কাজ বন্ধ করা হয়েছে। ভোটের সার্বিক প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হেসেন বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

ভোটারদের মাস্ক পরে ভোটকেন্দ্রে যাওয়ার অনুরোধ করে উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেন, স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটকেন্দ্রে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ স্বাস্থ্য বিধি মানার বিষয়টি নিশ্চিত করতে প্রিজাইডিং অফিসারদের নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়,সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী এবং দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার এএসএম রাশেদুর রহমানের হাতে মনোনয়নপত্র জমা দেন বিষ্ণুপুর, তরপুচন্ডীপুর ও বালিয়া ইউনিয়নের প্রার্থীরা। সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ডা. মোহাম্মদ মকবুল হোসেনের কাছে মনোনয়ন পত্র জমা দেন রামপুর, শাহ মাহমুদপুর ইউনিয়নের প্রার্থীরা। সদর উপজেলা নির্বাচন অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দেন বাগাদী, চান্দ্রা, হানারচর, মৈশাদী ও আশিকাটি ইউনিয়নের প্রার্থীরা।

জানা যায়, চাঁদপুর সদর ইউপি নির্বাচনের প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ ৭-৮ নভেম্বর ১০ টার দিকে চাঁদপুর সরকারি কলেজে সম্পন্ন হয়েছে। প্রতি কেন্দ্রের জন্য ১ জন প্রিজাইডিং, প্রতি বুথের জন্যে ১ জন সহকারী প্রিজাইডিং ও ২ জন পোলিং অফিসার নিয়োগ করবে নির্বাচন কমিশন চাঁদপুর।

কেন্দ্র ১০৫ টি। ফলে ১০৫ জন প্রিজাইডিংসহ সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণ ১ দিনের প্রশিক্ষণ দেয়া হবে। চাঁদপুরে ১০ ইউনিয়নের ভোটার ১ লাখ ৯৩ হাজার ৪শ ৯৯ জন। ৪১৫ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ৭৭ জন এবং ৩০৪ জন সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

আর্কাইভস