মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শুভ জন্মদিন আজ

মো. সাইফুল ইসলাম: 

মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শুভ জন্মদিন আজ ২৮ সেপ্টেম্বর সোমবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শুভ জন্মদিন উপলক্ষে চাঁদপুরের ৭টি নাট্যগোষ্ঠী’র সমন্বয়ে গঠিত থিয়েটার ফোরাম, চাঁদপুর ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। আজ সন্ধ্যা সাড়ে ৬টায় জেএম সেনগুপ্তরোডস্থ জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে আনুষ্ঠানিকভাবে কেক কাটা’র মাধ্যমে কর্মসূচি’র সূচনা করা হবে।

সূচনা অনুষ্ঠানে বেশক’জন বরেণ্য রাজনৈতিক ব্যক্তি এবং মিডিয়া ব্যক্তি উপস্থিত থাকবেন। আনুষ্ঠানিকভাবে কেক কাটা’র পর্বশেষে চাঁদপুরের বর্ণচোরা নাট্যগোষ্ঠী, অনন্যা নাট্যগোষ্ঠী, চাঁদপুর ড্রামা, অনুপম নাট্যগোষ্ঠী, বর্ণমালা থিয়েটার, স্বরলিপি নাট্যদল ও মেঘনা থিয়েটারের প্রদর্শিত নাটকের বিশেষ দৃশ্য নিয়ে কোলাজ মঞ্চস্থ হবে।

চাঁদপুর থিয়েটার ফোরাম আয়োজিত কর্মসূচিতে ‘স্বাস্থ্যবিধি মেনে এবং নিজের সুরক্ষা নিজের কাছে’  এ বিষয়টি মাথায় নিয়ে সকল পর্যায়ের সাংস্কৃতিক ও নাটকের শিল্পী, কলা-কুশলীবদের উপস্থিত থাকার জন্য একান্তভাবে অনুরোধ জানিয়েছেন থিয়েটার ফোরাম সভাপতি শহীদ পাটোয়ারী ও সাধারণ সম্পাদক শুকদেব রায়।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা। সেখানকার নিভৃত পল্লীতেই শৈশব কৈশোর কেটেছে ক্রমে রাষ্ট্রনায়ক হয়ে ওঠা শেখ হাসিনার। গ্রামের সহজ জীবন ও নির্মল প্রকৃতির সঙ্গে বেড়ে ওঠা শেখ হাসিনা এখন প্রভাবশালী বিশ্বনেতাদের একজন।

পিতার স্বপ্নের স্বাধীন দেশ গড়ার দায়িত্ব নিয়ে এগিয়ে চলছেন তিনি। একই সঙ্গে দেশের সবচেয়ে প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে আসছেন রেকর্ড সময় ধরে। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। তবে করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট পরিস্থিতির কারণে নিজের জন্মদিনের কোনো আনুষ্ঠানিকতায় সায় দেননি প্রধানমন্ত্রী।

এজন্য দলীয়ভাবে মিলাদ মাহফিল ছাড়া বড় কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। একইভাবে সারা দেশেও একই ধরনের কর্মসূচি পালনের নির্দেশনা দেয়া হয়েছে। আজ বিকাল সাড়ে ৩টায় আওয়ামী লীগের উদ্যোগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সীমিত সংখ্যক নেতৃবৃন্দের অংশগ্রহণে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

আর্কাইভস