শাহরাস্তিতে চলছে পৌর নির্বাচনের উৎসব, নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণ

মো. আমির হোসেন পাটওয়ারী: 

শাহরাস্তিতে চলছে পৌর নির্বাচনের উৎসব, নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণ। শাহরাস্তি পৌরসভাটি ১৯৯৮ সালের ১৫ অক্টোবর প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালে গ শ্রেণীর পৌরসভা হিসেবে প্রতিষ্ঠিত হলেও ২০১২ সালের ১১ জুলাই পৌরসভাটি খ শ্রেণীতে এবং ২০১৪ সালের ২৩ জুন ক শ্রেণীতে উন্নীত করা হয়।

পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে ২৮ ফেব্রুয়ারি ২০২১ (রোববার) ।শাহরাস্তি উপজেলার উত্তরাংশে শাহরাস্তি পৌরসভার অবস্থান। এ পৌরসভার উত্তরে মেহের উত্তর ইউনিয়ন ও টামটা উত্তর ইউনিয়ন, পশ্চিমে টামটা দক্ষিণ ইউনিয়ন, দক্ষিণে মেহের দক্ষিণ ইউনিয়ন এবং পূর্বে মেহের উত্তর ইউনিয়ন অবস্থিত।

নির্বাচনকে কেন্দ্র করে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণায় উৎসব মুখর এলাকা। নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন প্রার্থীরা। ‘বিদ্রোহী’ প্রার্থী থাকায় বিএনপির মেয়র প্রার্থী বিপাকে থাকলেও বিদ্রোহী প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী তুলনামূলকভাবে সুবিধাজনক অবস্থানে ।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি শাহরাস্তি পৌরসভার নির্বাচন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে। এখানে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৫১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন নির্বাচনে লড়ছেন।

স্থানীয়রা জানায়, শাহরাস্তি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বর্তমান মেয়র হাজী আবদুল লতিফ এবং বিএনপি মনোনীত প্রার্থী মো. ফারুক হোসেন মিয়াজী। এখানে বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে আছেন সাবেক মেয়র মো. মোস্তফা কামাল। বিএনপির বিদ্রোহী প্রার্থী থাকায় নৌকা প্রার্থীর বিজয়ী হওয়ার সম্ভাবনা বেশি।

বিএনপির তৃণমূল নেতা–কর্মীদের দাবি, দলের বিদ্রোহী প্রার্থী নির্বাচনের মাঠে সক্রিয় থাকায় বিপাকে পড়েছেন দলীয় প্রার্থী। বিদ্রোহী প্রার্থী না থাকলে বিএনপির জয়টা সহজ হয়ে যেত। বিদ্রোহী প্রার্থীর কারণেই এখন বিএনপির ভোট ভাগ হয়ে যাবে। এ সুবিধা কাজে লাগাতে পারেন আওয়ামী লীগের প্রার্থী।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

April 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

আর্কাইভস