শাহরাস্তি ও হাজীগঞ্জের ২ ডেঙ্গু রোগীকে ঢাকায় প্রেরণ

মো. জামাল হোসেন:/মো. কামাল হোসেন:

হাজীগঞ্জে ২ ডেঙ্গু রোগীকে ঢাকায় প্রেরণ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে দায়িত্বরত চিকিৎসক। হাজীগঞ্জে এই প্রথম সনাক্ত হওয়া দুই রোগীর ডেঙ্গু পজেটিভ ধরা পড়ে। তবে এদের সাথে থাকা চিকিৎসাপত্রের প্রমাণাদিতে দেখা যায় ইতিপূর্বে তারা ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গ্রামে চলে আসে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েফের পরীক্ষায় এদের রক্তে ডেঙ্গু পজেটিভ হওয়ায় তাদেরকে ঢাকা পাঠিয়ে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ারুল আজিম।

জানা যায়, ডেঙ্গু আক্রান্ত আলমগীর হোসেন (২৮) উপজেলার ৫নং সদর ইউনিয়নের কাজীরগাঁও গ্রামের জামাল হোসেনের ছেলে এবং নাজির হোসেন (১৭) শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউনিয়নের গুলপুরা গ্রামের হারুন রশিদের ছেলে। তারা দুজনই ঢাকায় থাকেন।

ইতিপূর্বে সেখানে অসুস্থ হওয়ার পর প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা গ্রামের বাড়িতে চলে আসেন। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ফের হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ চিকিৎসা নিতে আসলে আমরা বিষয়টি জানতে পারি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ারুল আজিম বলেন, আমাদের এখানে আসা এই দুই রোগীর রক্তের সিবিসি ও বস্নাডের প্লাটিলেটসহ অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা করা হলে ডেঙ্গু রোগ সনাক্ত হয়।

তবে ইতিপূর্বে তাদের ঢাকায় করানো পরীক্ষায়ও ডেঙ্গুর উপস্থিতি পাওয়া যায়। আমাদের এখানে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকার কারণে বুধবারেই তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

July 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

আর্কাইভস