সাকিব আল হাসানকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সব ধরনের সহযোগিতা দেবে বলে  জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ক্রীড়া ডেস্ক:

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব আইসিসিকে অবহিত না করায় নিষেধাজ্ঞার মুখে পড়তে যাওয়া টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সব ধরনের সহযোগিতা দেবে বলে মঙ্গলবার জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জোট-নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) ১৮তম সম্মেলন উপলক্ষে প্রধানমন্ত্রীর সদ্য সমাপ্ত আজারবাইজান সফর নিয়ে তার সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বিসিবি তার (সাকিব) পাশে আছে এবং তাকে সব ধরনের সহযোগিতা দেবে।’

তবে প্রধানমন্ত্রী আরও বলেন, আইসিসি যদি তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় তাহলে সে বিষয়ে তেমন কিছু করার থাকবে না। এটা ঠিক যে সাকিব ভুল করেছে এবং তার ভুলটি বুঝতেও পেরেছে। তার এটি আইসিসিকে জানানো উচিত ছিল। ১৩ দফা দাবি আদায়ে ক্রিকেটারদের ধর্মঘট প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেটাররা এমন ধর্মঘটে যেতে পারে তা তিনি কখনো শুনেননি। তার মতে, সাধারণত প্রথমে দাবিগুলো তুলে ধরা হয় এবং পরে নোটিশ দিয়ে ধর্মঘট ডাকা হয়।

গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, আইসিসির নির্দেশনা অনুসারে বাংলাদেশের ভারত সফরের আগের প্রস্তুতি থেকে সাকিবকে বিরত রাখা হয়েছে। বছর দুই আগে ম্যাচ ফিক্সিং সংক্রান্ত একটি প্রস্তাব সাকিবের কাছে এসেছিল। তিনি তাৎক্ষণিকভাবে সে প্রস্তাব প্রত্যাখ্যান করলেও বিসিবি বা আইসিসির দুর্নীতি দমন ইউনিট আকসুকে অবগত করেননি। সাকিব সম্প্রতি আকসুর তদন্ত কর্মকর্তাদের কাছে বিষয়টি স্বীকার করেছেন বলেও গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

আর্কাইভস