হাজীগঞ্জের সুহিলপুর গ্রমে প্রায় ২শত বছরের চলাচলের পথে অবরোধে চরম দূর্ভোগ

মো. সাইফুল ইসলাম.

হাজীগঞ্জের সুহিলপুর গ্রমে প্রায় ২শ বছরের চলাচলের পথে অবরোধ চরম দূর্ভোগ। হাজীগঞ্জে প্রায় দুই শত বছরের পুরানো চলাচলের রাস্তা অবরোধে প্রায় ৫ শতাধিক ব্যক্তির চলাচলে চরম দূর্ভোগ। গতকাল বুধবার ৮ জুলাই ২০২১ সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজীগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়নের সুহিলপুর গ্রমে। হাজীগঞ্জে প্রায় ২শ বছরের চলাচলের পথে অবরোধ, ৫ শতাধিক ব্যক্তির চরম দূর্ভোগের অবস্তা।

দেখা যায়, সুহিলপুর খামার বাড়ীর মো. ছেফায়েত উল্ল্যাহ, মো. আবু বক্কর ও মো. ছিদ্দিক গংরা বাড়ীর চলাচলের পথে টিন ও বাঁশের বেড়া, পাকা দেওয়াল এবং বসতঘর নির্মান করে রেখেছে। এতে করে বাড়ীর ছোট বড় মানুষ চলাচল করতে গিয়ে প্রায় আঘাত প্রাপ্ত হতে হয়েছে। বিশেষ করে বিশাল এ জনবসতি বাড়ির লোকজন মসজিদে নামাজ আদায় করতে গিয়ে রাত বিরাতে পথের টিনের বেড়ায় খোঁচ লেগে শরীল ও জামা কাপড় ছিড়ে পড়ার মত একাধিক ঘটনা ঘটছে।

বাড়ীর চলাচরত বাসিন্ধা, মো. হুমায়ন, মো. আবু বক্কর, মো. রুবেল, মো. ফয়শাল, মো. রাসেল ও মো. নূর মোহাম্দ বলেন, প্রায় দুই শত বছরের পুরানো আমাদের এ বাড়ীর একমাত্র চলাচলের পথ। সিএস ও আরএস ১২২৯ দাগে এবং বিএস খতিয়ানে ২ একর ৬৬ শতাংশের মালিক ছেফায়েত উল্ল্যাহ, আবু বক্কর ও ছিদ্দিক গংরা। গত কিছু দিন পূর্বে নকশা অনুযায়ী তারা ২ একর ৭১ শতাংশ মালিক দাবি করে নিয়ে যায়। এর পর থেকে তারা রাস্তার দক্ষিন পাশে অধেক জায়গা দখল করে টিন ও বাঁশের বেড়া এমনকি দেওয়াল নির্মাণ করে রেখেছে।

আমরা বাড়ীর বায়তুল মুনাব্বর জামে মসজিদে নামাজ পড়তে গিয়ে পড়তে হয় বিপাকে। আমাদের এ খামার বাড়ীর ছোট বড় মিলে প্রায় ৫ শতাধিক লোক স্কুল, মাদ্রাসা, বাজারে যেতে পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। কারন আমাদের বাড়ীর তিন পাশে খাল, একমাত্র চলাচল পূর্ব পাশের এ এজমালি পথটি। সেই পথে তারা বাধাঁ হয়ে দাড়িয়েছে। আমরা বাড়ীর ৯০ ভাগ লোক দাবি জানাই, দুইশ বছরের পুরানো পথে যেন কেউ বাধাঁ প্রধান না করে সে জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

July 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

আর্কাইভস