হাজীগঞ্জের ৪নং কালচোঁ ইউনিয়নের রোটা. এস এম মানিক ইউপি নির্বাচনে নৌকা প্রতীক চায়

মো. সাইফুল ইসলাম:

হাজীগঞ্জের ৪নং কালচোঁ ইউনিয়নের রোটা. এস এম মানিক ইউপি নির্বাচনে নৌকা প্রতীক চায়। হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ ইউনিয়নের বাসিন্দা রোটা. এস এম মানিক স্থানীয় রামপুর বাজারের ব্যবসায়ী। আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করবেন।  তাঁর পরিবার আওয়ামীলীগের পরীক্ষিত সমর্থক। ইউপি নির্বাচনে নৌকা প্রতীক চাইবেন দল থেকে। নৌকা প্রতীক পেলে রোটা. এস এম মানিক  নির্বাচনে অংশ নেবেন।

জানা যায়, রোটা. এসএম মানিক ব্যবসায়ী নেতা। নিজের ব্যবসার সততা আর নেতৃত্বের  কারণে এলাকাবাসীর মনে বহু আগেই স্থান করে নিয়েছেন। ইতিমধ্যে রাজনীতিতেও নিজের ক্যারিয়ার গড়ে তুলেছেন সততার সাথে। এলাকাবাসী ও ব্যবসায়ীদের যে কোনো বিপদে ছুটে আসেন মানিক । যে কোনো বিষয়ে সমস্যা সমাধানে কখনো ছাড় দিয়ে কথা বলেন না। নিজের আত্মীয়-স্বজনের নামে অভিযোগ আসলেও নীতি-আদর্শ থেকে এক চুল পরিমাণ বিচ্যুত হয়ে কথা বলেন না।

এসএম মানিক ইউনিয়ন আওয়ামী লীগের সম্মানিত সদস্য । অতীতের দিনগুলোতে ছিলেন আওয়ামী লীগের কা-ারী, এখনো আছেন। যে কারণে দলের কাছে তাঁর গ্রহণযোগ্যতা কোনো অংশেই কম নয়। স্থানীয় রামপুর গ্রামের বাসিন্দা ছিদ্দিকুর রহমানের সন্তান এস এম মানিক। তাঁর বড় ভাই আবুল বাসার কালচোঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সাধারণ সম্পাদক ও সৌদি আরবস্থ দাম্মাম আওয়ামী লীগের সাবেক সভাপতি । চাচা বীর মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দিন চৌধুরী।

এস এম মানিক বিগত ১৯৯৬ থেকে জাতীয় সংসদ নির্বাচনে নিজ ইউনিয়নে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তমের পক্ষে তথা নৌকা প্রতীকে সরাসরি নির্বাচনে কাজ করেন। করোনাকালীন এলাকার অসহায় দুঃস্থদের বিষয়ে মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির নির্দেশে ইউনিয়নের দুগ্ধপোষ্য শিশুদের জন্য শিশু খাদ্য, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ কয়েক হাজার এলাকাবাসীকে অর্থ সহায়তা ও খাদ্য সহায়তা দিয়ছেনে।

এস এম মানিক রামপুর উচ্চ বিদ্যালয়, রামপুর বাজার ব্যবসায়ী সমিতি, মাড়ামুড়া আল-আকসা জামে মসজিদ ও কুচিরখাল ভাসমান পাম্প সেচ প্রকল্পের সভাপতি । রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদকসহ রোটারী ক্লাব অব হাজীগঞ্জের সদস্য, কমিউনিটি পুলিশিং ৪নং কালচোঁ ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক।

ঢাকাস্থ চাঁদপুর জেলা সমবায় সমিতির সদস্য, প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য ও আশ্রাফুল নূরানী মাদ্রাসার সাধারণ সম্পাদক। রামপুর বাজারস্থ গাউছিয়া ভবনসহ গাউছিয়া শপিং কমপ্লেক্সের মালিক । এ ছাড়া তিনি একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। এই সকল ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় শতাধিক লোকের কর্মসংস্থান হয়েছে।

এস এম মানিক বলেন, বঙ্গবন্ধুর ডাকে আর আওয়ামী লীগের নেতৃত্বে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক দেশের জন্ম হয়েছে, আর আমরা পেয়েছি লাল-সবুজের পতাকাসহ স্বাধীন-সার্বভোম দেশ। সেই আওয়ামী লীগের একজন কর্মী হতে পেরে নিজেকে আজ গর্বিত মনে হচ্ছে, যে অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশে যে উন্নয়ন চলমান রয়েছে তা বিশ্বে আজ স্বীকৃত।

দেশের বিদ্যুৎ, পদ্মা সেতু, মেট্ট্রোরেল, কর্ণফুলী ট্যানেল, পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ৪ লেন, ঢাকা-সিলেট মহাসড়ক ৪ লেনে উন্নীত করণসহ মেঘা প্রকল্পগুলো নিয়ে গর্ব করা ছাড়া বলার কিছু নেই। বিশেষ করে করোনকালীন দেশের জনগণের পাশে খাদ্য সহায়তা ও নগদ টাকা সহায়তা প্রদান সত্যিকারে সরকারের বিশাল সফলতা। দেশ ও দশের সেবা করতে হলে মানুষকে ভালোবাসতে হবে। কাউকে অমূল্যায়ন করা যাবে না। আমরা সবাই মানুষ।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

আর্কাইভস