হাজীগঞ্জে নিহত দুইজন ও ১৭টি ক্ষতিগ্রস্ত মন্দিরে আর্থিক সহযোগিতা প্রদান

নিজস্ব প্রতিনিধি:

হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে সংলাপ অনুষ্ঠিত হয়। শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ সকাল থেকে দুপুর পর্যন্ত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির আয়োজনে আমেনা নুর ফাউন্ডেশন ও হিন্দু কল্যাণ ট্রাস্টের উদ্যোগে সহিংসতায় নিহত দুইজন ও ১৭টি ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ ও মন্দিরে আর্থিক সহযোগিতা প্রদান।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি সংলাপে বলেন, আমাদের এই ভুখণ্ডে নানা ধর্ম, সংস্কৃতি ও ভাষার মানুষ রয়েছে। আবহমানকাল থেকে তারা যার যার ধর্ম ও সংস্কৃতি পালন করে আসছে, কিন্তু এক সময় সাম্প্রদায়িকতার বীজ বপন করে দেশকে অস্থিতিশীল করে তুলে তৎকালীন সরকার। পরবর্তীতে বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গঠন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। এসময় উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ. কে. এম শাহজাহান কামাল, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য শ্রী মনোরঞ্জন শীল গোপাল, বরিশাল বানারিপাড়া সংসদীয় আসনের সংরক্ষিত সংসদ সদস্য রুবিনা আক্তার মিরা।

হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সংলাপ অনুষ্ঠানে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে সভায় উপস্থিতির মধ্যে বক্তব্য দেন, ইসলামী চিন্তাবিদ ড. সিরাজী, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, ইমামদের পক্ষে মুফতি আবুল হাশেম মিয়াজী, পুরোহিতদের পক্ষে সুধীর রঞ্জন দেবনাথ প্রমূখ।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

আর্কাইভস