হাজীগঞ্জে র‌্যাবের হাতে আটক সেই ৩ প্রতারকের নামে তথ্য প্রযুক্তি আইনে ২ মামলা

নিজস্ব প্রতিবেদক:

হাজীগঞ্জে র‌্যাবের হাতে আটক সেই ৩ প্রতারকের নামে তথ্য প্রযুক্তি আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করে র‌্যাব। গত বৃহস্পতিবার র‌্যাব-২ ও র‌্যাব-১১ বাদী হয়ে তথ্য ও প্রযুক্তি আইনে এই দুটি মামলা (নং- ২৬ ও ২৭) দায়ের করে। মামলা দুটির তদন্তকারী কর্মকর্তা হলেন হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আব্দুর রশিদ।

প্রথম মামলায় (নং-২৬) ৬ জনকে আসামী করা হয়। এর মধ্যে শাহাদাৎ হোসেন শিহাব (২৫) ও মো. মাহবুবুল আলম আবির (২৫) নামক দুই জনকে হাতে-নাতে গ্রেফতার করে র‌্যাব। অপর চার আসামী পলাতক রয়েছে। তারা হলো রাবি্ব, সোয়েব পাটওয়ারী, তুষার ও সৌরভ।

দ্বিতীয় মামলায় (নং-২৭) ২ জনকে আসামী করা হয়। এর মধ্যে মাইনুল ইসলাম (২৫)কে হাতেনাতে গ্রেফতার করে র‌্যাব। অপর আসামী সৌরভ পলাতক রয়েছে। শুক্রবার গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে পুলিশ।

গত বৃহস্পতিবার ভোর রাতে (বুধবার দিবাগত রাতে) অনলাইন হ্যাকিং ও প্রতারণার অভিযোগে র‌্যাব-২ ও র‌্যাব-১১-এর যৌথ অভিযানে হাজীগঞ্জ পৌরসভাধীন ৯নং ওয়ার্ড কংগাইশ গ্রাম থেকে শাহাদাৎ হোসেন শিহাব, মাইনুল ইসলাম ও মো. মাহবুবুল আলম আবিরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মো. শাহাদাৎ হোসেন শিহাব ওই গ্রামের মো. জাকির হোসেন বেপারীর ছেলে, মো. মাইনুল ইসলাম একই গ্রামের মো মনিরুল ইসলামের ছেলে ও মো. মাহবুবুল আলম আবিরও একই গ্রামের মো. আবুল হোসেনের ছেলে। তাদের কাছ থেকে হ্যাকিং কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল, পাসপোর্ট, পেনড্রাইভ, বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড, চেক বই ও নগদ ২ লাখ ৩৯ হাজার ৯শ’ টাকা উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব-১১-এর জানায়, গ্রেফতারকৃত প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ বিশ্বের বিভিন্ন দেশের অনলাইন পেমেন্ট সিস্টেম সমূহ ব্যবহার করে অনলাইনে কেনাকাটা, বিভিন্ন বিল পে করা, বিদেশে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের টিউশন ফি পেমেন্ট ডিসকাউন্ট অফার করে প্রতারণা করে আসছিল।

হাজীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. আলমগীর হোসেন রনি বলেন, এঘটনায় র‌্যাব বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনে দুটি মামলা দায়ের করেছে। এবিষয়ে পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলে তিনি জানান।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

আর্কাইভস