হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফে পবিত্র ওরছে নববী (দ.) ও সুন্নী মহা সমাবেশ

মো. সাইফুল ইসলাম:

হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফে পবিত্র ওরছে নববী (দ.) ও সুন্নী মহা সমাবেশ। ৯ জানুয়ারি ২০২১ শনিবার অনুষ্ঠিত হয়েছে ৫৭তম পবিত্র ওরছে নববী (দ.) ও সুন্নী মহাসমাবেশ। জানা গেছে, আন্তর্জাতিক ইসলাম প্রচারক, হাদীয়ে দ্বীন ও মিল্লাত, সানী ওয়ায়েস কুরুনী, ইমামে রাব্বানী, মূর্শিদে বরহক, আওলাদে রাসূল (দ.), অলিয়ে কামেল, মুজাদ্দেদে জামান, কাইউমে জামান, ইমামে আহলে সুন্নাত পীরে কামেল আবু নসর আল্লামা সৈয়দ মোহাম্মদ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রাহ. বাংলাদেশে সর্বপ্রথম পবিত্র ওরছে নববী দ. প্রতিষ্ঠা করেন।

হযরত আবেদ শাহ্ মোজাদ্দেদী রাহ. এর ওফাতের পর এর ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন ইমামে রাব্বানী দরবার শরীফের গদ্দীনশীণ পীর আওলাদে রাসূল (দ.) পীরে কামেল, অলিয়ে কামেল আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আল আবেদী। প্রতি বছর পৌষ মাসের শেষ শনিবার পবিত্র ওরছে নববী(দ.) অনুষ্ঠিত হয়। সে মোতাবেক ২০২১ সালের পবিত্র ওরছে নববী (দ.) ও সুন্নী মহাসমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সভাপতি, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান ও ইমামে রাব্বানী দরবার শরীফের গদ্দীনশীণ পীর আলহাজ্ব আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী।

পয়গাম জানিয়েছেন ইমামে রাব্বানী দরবার শরীফের বড় সাহেবজাদা মাওলানা সৈয়দ আলমগীর শাহ্ মোজাদ্দেদী, সেজো সাহেবজাদা মাওলানা সৈয়দ জাহের শাহ্ মোজাদ্দেদী, সৈয়দ নাছির শাহ্ মোজাদ্দেদী, ছোট সাহেবজাদা সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী, মেজো সাহেবজাদা মাওলানা সৈয়দ জাহান শাহ্ মোজাদ্দেদী রাহ.’র বড় সাহেবজাদা সৈয়দ মাখদুম শাহ্ মোজাদ্দেদী। জানা গেছে, পবিত্র ওরছে নববী দ. ও সুন্নী মহাসমাবেশ উপলক্ষে শনিবার সকাল থেকে পবিত্র খতমে কোরআন, খতমে খাজেগান, খতমে গাউছিয়া, মাগরিবের নামাজের পর হযরত আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রাহ. এর মাজারে গিলাফ জড়ানো এবং রাতব্যাপী নসীহতমূলক আলোচনা ও জিকিরের আয়োজন করা হয়েছে।

ইমামে রাব্বানী দরবার শরীফের খলিফা ও আঞ্জুমানে হেলালীয়া দরবার শরীফের পীর আল্লামা মোশারফ হোসেন হেলালী,  বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সভাপতি ও ঘণিয়া সাঈদীয়া দরবার শরীফের বড় সাহেবজাদা আল্লামা নাজমুল হক আখন্দ নক্সবন্দী, সাধারণ সম্পাদক ও চান্দ্রা দরবার শরীফের পীর ড. এসএম হুজ্জাতুল্লাহ্ নক্সবন্দী শতাধিক ওলামা-মাশায়েখ পবিত্র ওরছে নববী দ. ও সুন্নী মহা সমাবেশে ত্বাকরীর পেশ করেন। রবিবার ফজরের নামাজের পূর্বে বিশ্ব শান্তি কামনায় আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী বিশেষ মোনাজাত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

January 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

আর্কাইভস