হাজীগঞ্জ বাজারের মার্কেটগুলোতে ঈদের মার্কেটের মতো নারী-পুরুষ আর শিশুদের ভিড়

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান সড়ক সিএনজি, অটোরিকশার দখলে। হাজীগঞ্জ বাজারে মার্কেটগুলোতে ঈদের মার্কেটের মতো নারী-পুরুষ আর শিশুদের ভিড় । প্রশাসন ভ্রাম্যমাণ আদালত চালিয়ে আর ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে বারবার বসে স্বাস্থ্য বিধি ও লকডাউন মানার তাগিদ দিলেও ব্যবসায়ী আর ক্রেতার কাছে তা বাস্তবতায় দেখা যায়নি।

হাজীগঞ্জ বাজারে সরকারি বেসরকারি ২২/২৩ টি ব্যাংকের সব ক’টি শাখায় গ্রাহকদের দীর্ঘ লাইনসহ বাজারের মার্কেটগুলোতে ঈদের মার্কেটের মতো নারী-পুরুষ আর শিশুদের ভিড় দেখা গেছে। সরকার ঘোষিত লকডাউন মেনে চলা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণকে সচেতন করতে বিভিন্ন স্থানে হাজীগঞ্জ থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ এবং উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালিত হচ্ছে।

দেখা যায়, আজ ১১ এপ্রিল ২০২১ সোমবার সকাল থেকেই হাজীগঞ্জ বাজারে ছিলো ক্রেতাদের উপচে পড়া ভিড়। সকল মার্কেটের দোকানেই ঠিক ঈদের মার্কেটের মতো ভিড় দেখা গেছে। বাজারের প্রধান সড়কই ছিলো দিনভর সিএনজি অটোরিকশা আর ব্যাটারি চালিত অটোবাইকের দখলে। ট্রাফিকের প্রধান কর্তাসহ সংশ্লিষ্টদেরকে সারাক্ষণ সড়কে ঘাম ঝরানো খাটুনি করতে দেখা গেছে।

মুদি, মনোহারী, বেকারী খাদ্য, দোকানসহ অন্য সকল ব্যবসা প্রতিষ্ঠানে ছিলো প্রচণ্ড ভিড়। কিছু খাবার হোটেলে সারাক্ষণ চোর-পুলিশ খেলতে দেখা গেছে। আবার ভ্যান রিকশায় করে কলা, তরকারি, ফল ফলাদি বিক্রি ছিলো দিনভর। এ দিকে মাস্ক ব্যবহারে সরকারের কঠোর বিধি নিষেধ থাকলেও এ বিষয়ে স্থানীয়দের মাঝে আগ্রহ তেমন একটা চোখে পড়েনি।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ  মো. হারুনুর রশিদ বলেন, বাজারে লোকসমাগম ঠেকাতে ইতিমধ্যে আমরা ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিমিয় করেছি। আজ সোমবার ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করে জনসমাগম ঠেকাতে কাজ করবো। করোনায় স্বাস্থ্য বিধি ও লকডাউনে মাস্ক ছাড়া হাট বাজারে চলাফেরা করতে দেখা গেছে।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

আর্কাইভস