হাজীগঞ্জ ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নে মহিলাদের দিনব্যাপী ৩ উঠান বৈঠক

হাজীগঞ্জ প্রতিনিধি :
নারীরা এখন কারো উপর নির্ভরশীল নয়। তারা আজ ঘরে বন্দি নেই। তাদের ক্ষমতায়নে গত ৯ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছেন। শিক্ষা, সামাজিক নিরাপত্তা, কর্মসংস্থানসহ সকল কর্মকান্ডে নারীদের অংশ গ্রহণ নিশ্চিতকরণার্থে রাজনীতিতে সম্পৃক্ত করা হচ্ছে এবং হবে। তাই প্রত্যন্ত অঞ্চলে নারীদের রাজনৈতিক সচেতনতার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে উঠান বৈঠক করা হচ্ছে। এমন বক্তব্য রেখে নারীদের রাজনীতিতে সম্পৃক্তার আহবান জানান, হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম।

বুধবার (২১ মার্চ) হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নে মহিলাদের অংশ গ্রহণে দিনব্যাপী তিনটি উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আমরা মধ্যম আয়ের দেশে উত্তোরণ হতে যাচ্ছি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গঠনে পরিকল্পনা অনুযায়ী কাজ করা হচ্ছে। এই উন্নত বাংলাদেশ গঠনে পুরুষের পাশাপাশি নারীদের ভূমিকা রাখতে হবে। তাদের সাথে স্থানীয় সমস্যা সমাধানসহ সমন্বয়ের মাধ্যমে সকল উন্নয়নমূলক কাজ সম্পন্ন করা হবে। কারন সমন্বয়হীনতার উন্নয়নে সুফল আসে না।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জলিলুর রহমান মির্জা দুলাল এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল মজুমদারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত উঠান বৈঠকগুলোতে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি পারবিন বেগম, সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসসহ ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ।বেলঘর মিয়াজী বাড়ি, নোয়াপাড়া মিয়াজী বাড়ি ও পশ্চিম হাটিলা মুন্সী বাড়িতে অনুষ্ঠিত উঠান বৈঠকে অতিথিদের বক্তব্য শেষে স্থানীয় মহিলাগন বিভিন্ন সমস্যার কথা প্রধান অতিথির সামনে তুলে ধরে বক্তব্য রাখেন। এ সময় প্রধান অতিথি তাদের বক্তব্যগুলো নোট করে দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করেন।

উঠান বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সমির দত্ত, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, অর্থ সম্পাদক আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন মিয়াজী, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী, মাহফুজুর রহমান পাটওয়ারী ইউছুফ, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মহন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মেরাজুল ইসলাম সরোয়ার, ছাত্রলীগ নেতা হান্নান গাজী প্রমূখ।

স্থানীয়দের মধ্যে ইউনিয়ন যুবলীগ নেতা জহির হোসেন প্রধানীয়া, রফিকুল ইসলাম, সোহাগ মজুমদার, দেলোয়ার হোসেন, ছাত্রলীগ নেতা হামিম হাজীসহ উপজেলা ও পৌর এবং ইউনিয়ন আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং কয়েক শতাধিক স্থানীয় মহিলাগন উপস্থিত ছিলেন।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

April 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

আর্কাইভস