হাজীগঞ্জের ১নং রাজারগাঁও ইউনিয়ন উন্নয়নের ধারা সবচেয়ে বেশী

মো. সাইফুল ইসলাম:

হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়ন উন্নয়নের ধারা সবচেয়ে বেশী।হাজীগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে রাজারগাঁও ইউনিয়ন উন্নয়নের ধারা সবচেয়ে বেশী হয়েছে।বর্তমানে রাজারগাঁও (উ.) ইউনিয়নের জনসংখ্যা প্রায় ৫০ হাজার। এক সময় ইউনিয়নের লোকজন কৃষি নির্ভর ছিলো। শিক্ষার আলোয় আলোকিত এ ইউনিয়ন পূর্বে থেকে উপজেলায় প্রশংসিত।

২০১১ ও ২০১৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে আলহাজ্ব আব্দুল হাদী মিয়া ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ দীর্ঘ ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নয়ন কাজ করেছে এবং বিভিন্ন মেঘা প্রকল্পের বাস্তবায়নসহ দেশের এই উন্নয়ন কাজ চলমান। এ উন্নয়ন থেকে পিছিয়ে নেই, হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়ন।

জানা গেছে, এ ইউনিয়নে প্রায় ২৩ কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণ হয়েছে। নতুন করে ১০টি মাটির রাস্তা ও ছোট-বড় ২১ টি ব্রীজ-কালর্ভাট নির্মাণ করা হয়েছে। রাজারগাঁও ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, রাজারগাঁও ইউনিয়ন ভূমি অফিস, ৭টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন দ্বিতল ভবন, রাজারগাঁও হাইস্কুলে ৪ তলা ও ৩ তলা বিশিষ্ট দুইটি নতুন ভবন নির্মিত হয়েছে।

এছাড়াও রাজারগাঁও ফাজিল মাদরাসায় ৪ তলা,  মেনাপুর পীর বাদশা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪ তলা এবং মেনাপুর পীর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ে ৪ তলা ভীত বিশিষ্ট ১ তলা ভবন নির্মিত হয়েছে। সরকারি ও বেসরকারি উদ্যোগে প্রায় ২ শতাধিক গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। রাজারগাঁও বাজার প্রসস্থকরণ ও আরসিসি ঢালাই দ্বারা পাকাকরণ করা হয়েছে।

ইউনিয়নের প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানে (মসজিদ, মাদরাসা, এতিমখানা ও মন্দির) সরকারি, বেসরকারি ও ব্যক্তিগতভাবে অনুদান দিয়েছেন । এছাড়াও বিয়ে, পড়ালেখার খরচসহ বিভিন্ন উৎসব ও কর্মসূচীতে ব্যক্তিগতভাবে আর্থিক সহযোগিতা করছেন । এক কথায় তিনি ইউনিয়নের মানুষের সুখে-দুখে সবসময় পাশে রয়েছেন। আগামি দিনেও তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

এ উন্নয়নের বিষয়ে চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী মিয়া বলেন, মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি’র সার্বিক সহযোগিতায় আমি ইউনিয়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ করার সুযোগ পেয়েছি। যেসব উন্নয়ন এখন সবার চোখে দৃশ্যমান। আমার এই দায়িত্ব পালনকালীন সময়ে আমি সবসময় ইউনিয়নবাসীর পাশে থাকার চেষ্টা করেছি। ভবিষ্যতেও ইউনিয়নের উন্নয়ন আমার আশা ও প্রত্যাশা।

জনপ্রিয় খবর

সর্বশেষ খবর

দিনপঞ্জিকা

September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

আর্কাইভস